1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

মরেও শান্তি নেই,মসজিদ প্রতিষ্ঠাতার কবর গুড়িয়ে দিয়েছে রাতের আধারে কিছু দুষ্কৃতিকারী লোক – এলাকাবাসীর ক্ষোভ।

  • আপডেট সময়ঃ বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১১৪ জন দেখেছেন

জুয়েল রানাঃ বিশেষ প্রতিনিধি ময়মনসিংহ ফুলপুর:- ময়মনসিংহের ফুলপুরে মোকামিয়া রাতের আঁধারে মসজিদ প্রতিষ্ঠাতার কবর গুঁড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।

 

ফুলপুর উপজেলার মোকামিয়া বাজার নূরে মদিনা জামে মসজিদের প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ মেম্বার সাহেবের কবর গুড়িয়ে দিয়ে,কিছু দুষ্কৃতিকারীরা মসজিদ সম্প্রসারণ করেছে।

 

জানা যায় দীর্ঘ ৫০ বছরের অধিক সময়ের,ঐতিহ্যবাহী মসজিদটি উন্নয়নের নামে ভেঙে ফেললেও,দীর্ঘদিন যাবত তা পুনঃনির্মাণে কোন উদ্যোগ নেই।মসজিদ কমিটির কিছু অর্থলোভী ও দুষ্কৃতিকারীর এ ধরনের কর্মকাণ্ডে ত্যক্ত বিরক্ত হয়ে দীর্ঘদিন যাবত নামাজ আদায় করতে পারছে না এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিরা।যার দরুন মুসল্লিদের মাঝে চাঁপা ক্ষোভ বিরাজ করছে।

 

১৯৬৬ সালে মরহুম আব্দুল আজিজ মেম্বারের ভাগিনা জমিদাতা পশর মুন্সীকে নিয়ে,নিজস্ব পন্থায় ইট পুরিয়ে ঐতিহাসিক নূরে মদিনা জামে মসজিদটি প্রতিষ্ঠা করেন। ১৯৯০ সালে প্রতিষ্ঠাতা এবং উনার সহধর্মিণীর মৃত্যু ঘটলে তৎকালীন মসজিদ কমিটি এবং এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা মসজিদের পাশে সমাহিত করেন।

 

কিন্তু বর্তমানে কিছু দুষ্কৃতিকারীরা রাতের আঁধারে প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ এর কবর গুঁড়িয়ে দিয়েছে।এতে করে

ধর্মপ্রাণ মুসল্লিদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

 

মসজিদ প্রতিষ্ঠা করা হয়,মহান আল্লাহতালা রাজি খুশির জন্য কিন্তু একজন প্রতিষ্ঠাতা শেষ ঠিকানা কবর,সেটা গুড়িয়ে দিয়ে কিভাবে মহান আল্লাহর সন্তুষ্টি পাওয়া যাবে?এমন প্রশ্ন সাধারণ মুসল্লিদের মাঝে। কবর গুঁড়িয়ে দেওয়ায় আইনি প্রক্রিয়ার কথা জানান, এলাকাবাসী এবং মসজিদ কমিটির একাংশ।এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

শেয়ার করুন

আরো দেখুন......